পৃষ্ঠাসমূহ

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮

৭২টি ফেরকার (ওহাবী মতবাদ) নিকট কিছু প্রশ্নঃ-

(৩৯) ৭২টি ফেরকার(ওহাবী মতবাদ)নিকট কিছু প্রশ্নঃ-
(৩৯)(ক)সুরা কাহাব আয়াত ১৬ঃ-”আমরা তোমাদের সাহা রগের নিকটে রহিয়াছি।”আনা শব্দের অর্থ=আমি(একবচন)”আনা শব্দের বহুবচন নাহনু এর অর্থ আমরা ”এখানে আল্লাপাক আমরা বলেছেন কেন ? আল্লারাব্বুল আলামিনের সাথে আর কাহারা আছেন ? এক আপনারা আল্লাহকে কোথায় খোজকরেন ?
(৩৯)(খ) সুরা অকেয়া আয়াত ৭৭,৭৮ঃ-”নিশ্চই ইহা সম্মানিত কোরআন যাহা আছে কিতাবের মধ্যে অবস্থিত ”
এই আয়াতে কোরআন এবং কিতাব আলাদা বস্তুু তাহলে কোরআন কি ? এবং কিতাব কি ?
(৩৯)(গ) সুরা মারিয়ম আয়াত ৩০ঃ-”মা” মারিয়মের শিশু পুএ(তিন দিনের) হজরত ইসা(আঃ) লোকজনকে জবাব দিলেন ।
”আমি আল্লাহর প্রেরিত কিতাব প্রাপ্ত নবী”
তখনও তিনি নবুয়াত পাননি এবং ইঞ্জল কিতাবও পান নি। তাহলে ঐ শিশু অবস্থায় তিনি কেমন কিতাব পেয়েছেন ?
(৩৯)(ঘ)সুরা আনাম আয়াত ৭ঃ-”আমি আপনার উপর কোন লিখিত বিসয় (কাগজের কিতাব) নাজিল করিনি। যদি করিতাম তাহলে আবিশ্বাসি গন তা হাত দ্বারা স্পর্স করিত এর পরেও বলিত উহা জাদু ছারা আর কিছু নয় ”
এই আয়াতে আল্লাহ্ কাগজের কিতাব নাজিল করেন নি বলেছেন। তাহলে কিরুপ কিতাব নজিল করে ছেন ?
(৩৯)(ঙ)সুরা হিজর আয়াত ৯১,৯২ঃ-”যাহারা কোরআনকে খন্ড খন্ড বা টুকরো টুকরো করেছে, আপনার প্রভূর শপথ, আমি ওদের প্রত্যেক কে জিঞ্জাসা করবো ”
এই আয়াতে আল্লাপাক কাগজের কিতাব নাজিল করেননি। তাহলে কেমন কিতাব খন্ড খন্ড করার কথা বলেছেন ?।
(৩৯)(চ)সুরা নাজম আয়াত ৭ঃকোরান অহী যাহা প্রত্যাদেশহয় শক্তিশালী ফেরেস্তার মাধ্যমে -------সে নিজ আকৃতিতে প্রকাশ পেল "
এই আয়াতে স্পস্টভাবে আল্লাপাক বলেছেন কোরআন নিজ আকৃতিতে প্রকাশ পেয়েছে" তাহলে সেই আকৃতি খানা কেমন?
(৩৯)(ছ) হাদীসঃ-”যে তাহারা নফসকে চিনেছে,সে তার রবকে চিনেছে ”তাহলে রবের আবস্থান কোথায় ? এবং রবকে খোজ করেন কোথায় ?
(৩৯)(জ)সুরা হাদীদ(৩)আয়াতঃ-”সর্ব প্রথমেও আমি আল্লাহ্,সর্ব শেষেও আমি আল্লাহ্ , আমি প্রকাশিত আল্লা,আমি অপ্রকাশিত আল্লা বা নিরাকার আল্লা ”
এই আয়াতে আল্লাহর প্রকাশিত রুপটি কেমন ?
(৩৯)(ঝ)শেষ বিচারের দিন আল্লাপাক বিচারে জন্য কুরছিতে বসবেন। যদি আল্লাপাকের আকার নাই থাকে তাহলে কুরছিতে বসবে কেমন করে ?
(৩৯)(ঞ)"অহু অহুয়া মাকুম অইনা কুনতুম "
অর্থঃ-তুমি যখন যে অবস্থায় থাক(পাকে নাপাকে) আমি সর্ব অবস্থয় তোমার সংগে আছি "
তাহলে রবকে কোথায় খোজেন ?
(৩৯)( ট)সুরা বাকারা আয়াত১১৫ঃ- তুমি যে দিকেই তাকাও সে দিকেই আমার চেহারা(অজহু) আল্লাহর চেহারা কেমন ?
(৩৯)( ট) রুহ্ কি ? এই রুহ্ এর মৃত্যু র কথা কোরানের কোথাও বলা হয় নাই। নফছের মৃত্যুর কথা বলা হয়েছে। এই রুহ্ কে ? কোথায় খুজবেন আল্লকে ?
(৩৯)(ঠ) সুরা হিজর আয়াত ২৯ঃ- "আমি আমার রুহ্ কে আদমের মধ্যে ফুৎকার করলাম "
এই রুহ্ কে ?
(৩৯)(ড) সুরা মারিয়ম আয়াত১৭ঃ-" আমি আমার রুহ্ কে ইসার দিকে প্রেরন করলাম "
এই রুহ্ কে ? কোথায় খোজেন আল্লাকে ?
(৩৯)(ঢ)সুরা মজদালা আয়াত ৭ঃ- "তোমাদের মধ্যে তিন জনের পড়ামর্স হয় না,যেখানে আমি চর্তুর্থ জননা থাকি,পাঁচ জনেরও পড়ামর্স হয় না যেখানে আমি সষ্ঠ জন না থাকি,তদা অপেক্ষা বেশি,তদা অপেক্ষা কম " কোথায় খোজেন আল্লাহ্ কে ?
(৩৯)(ণ) সুরা নাহল আয়াত ৯২ঃ- "তোমরা কেহ ঐ মহিলার মতো হয়োনা যেন,পরিশ্রমের পর পাকানো সুতাকে খন্ড খন্ড করে ছিরে ফেলেছে "
এই আয়তে এই উপমা দ্বরা আল্লাপাক আমাদের কি বোঝাতে চেয়েছেন ? এ সকল প্রশ্নের উওর নবী পরিবার সদস্যের দল অলী,আউলিয়া,গাউস,কুতুব,পীর,মোর্শেদের নিকট একেবারেই সাধারন বিষয় । এভাবে অসংখ্য প্রশ্ন লুকিয়ে আছে ।

সংগৃহীত " প্রেমই ধর্ম "
"প্রেমই সর্গ "