পৃষ্ঠাসমূহ

শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭

ধ্যানে দেহ জগত দর্শন--পর্ব ৩৪

(পুর্ব প্রকাশের পর হতে)

এই বিশ্ব আত্মার বিশেষ কোন তরঙ্গ পর্যায়ের ছবির সঙ্গে জীবাত্মার আন্তর-সচ্ছতার নির্দিষ্ট স্তর সমান্তরাল হলেই এমন হয় । সূক্ষ্ম জগতের এই রহস্যটাই অদ্ভূত, যদিও ভূত-ভবিষ্যত সম্পর্কিত ছবি Web Length এর ভিত্তিতেই কাজ করে, তবুও এই সব তরঙ্গ অনেক সময় এমন সব Symbolic ছবি ছুড়ে দেয়, যেগুলি রীতিমত হেঁয়ালী । মনের আকাংক্ষা চেতনার প্রহরীকে এড়িয়ে বার হবার সময় ছদ্মবেশ ধারণ করে । সেই ছদ্মবেশ অদ্ভূত Symbolic . আমি যাকে দৈব জগতের ক্রিয়া কলাপ বলে মনে করি, তাও অনেক সময় অদ্ভুত প্রতীকের ছবিতে আত্মপ্রকাশ করে । তবে এই হেঁয়ালী অত্যন্ত বেশি রকমের কাজ করে প্রতীকময় ভাষাতে, যেই কথা বর্তমান অধ্যায়ের পরেই আসছি । 

বর্তমান অধ্যায়ের বক্তব্য হলো জীবাত্মার স্বচ্ছ সত্ত্বায় জাগতিক সমান্তরাল স্বচ্ছতায় প্রতিফলিত চিত্র দর্শন-যে স্বচ্ছতা স্বত্ত্বাকে তিব্বতি লামারা 'স্বচ্ছ পাথর' বলে বর্ণনা করেছেন । দর্শন ক্ষমতাকে তাঁরা ভগবৎ ক্ষমতাপ্রসূত বলে মনে করেন এবং একে গুহ্য তত্ত্ব ESOTERIC KNOWLEDGE হিসাবে সাধারণ মানুষের দৃষ্টির অগোচরে রাখতে চান । কিন্তু বর্তমান আমি মিঠু একে অধিমনোবিজ্ঞানের একটি সীমাক্ষেত্র মনে করি । অধিবিজ্ঞানের এই ক্ষেত্রে যেসব বিষয়ের উপরে অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে আমার তা হলো---- Telepathy (কোন ইন্দ্রিয়গ্রাহ্য মাধ্যম ছাড়াই নির্দিষ্ট লক্ষ্যে চিন্তা তরঙ্গ ছড়িয়ে দেওয়া )। Clairvoyance (মানুষের কাছে অজ্ঞাত ঘটনা সম্পর্কে অতিন্দ্রিয় জ্ঞান অর্জন এহেতু ) । Psychometry (কোন অদৃশ্য ব্যক্তি বিষয়ে তার ব্যবহৃত সামগ্রী দেখে তার সম্পর্কে কথা বলা )। Pre-Recognition (এতে অতীত,বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কে বলা যায় ) । 

Psychokinesis (মানসিক শক্তি বলে বস্তু নাড়িয়ে দেওয়া ) । Teleportation ( এক জায়গা থেকে আরেক জায়গায় স্থানান্তরিত হওয়া ) । Lavitation ( ভূমি থেকে উর্ধ্বে উঠা । Psychic Healing (আত্ম শক্তি বলে রোগ নিরাময় করা )। Materialisation ( শূন্য থেকে ইচ্ছা শক্তি বলে বস্তু তৈরি করা ) । Out of the body projection (অর্থাৎ স্থূল দেহ থেকে সুক্ষ্মা স্বত্ত্বাকে বিচ্ছিন্ন করে আকাশ পথে পরিভ্রমণ করা ) । কুলকুন্ডলিনীর গতি আলোর গতির বেশি হলে সময় পিছনে চলে । ফলে পরমাত্মায় ফুটে থাকা ছবি মানুষ নেত্রে ফুটে ওঠে । এই ক্ষেত্রে কারণের আগেই ফল দেখা যায় । 

আবার কোন গ্রহের মাধ্যাকর্ষণ শক্তি কম হলে, তার প্রাণী দীর্ঘকায় হয় । অতীতের চিত্র দেখতে হলে কুণ্ডলিনীর গতিমাত্রা তীব্রতম হতে হবে, আলোর গতি অপেক্ষাও এর গতি বেশি হওয়া প্রয়োজন--- Tachyon moves faster than the speed of Light, So goes back in Time........... 

(চলবে)